সব
facebook apsnews24.com
৬ জন এমপিসহ যে সব রাজনীতিবীদ করোনায় আক্রান্ত। - APSNews24.Com

৬ জন এমপিসহ যে সব রাজনীতিবীদ করোনায় আক্রান্ত।

৬ জন এমপিসহ যে সব রাজনীতিবীদ করোনায় আক্রান্ত।

৬ জন এমপিসহ বেশ কয়েকজন নেতা করোনায় আক্রান্ত হয়েছেন।

একজন সাবেক মন্ত্রী ও একজন সাবেক এমপি মারাও গেছেন। এছাড়া আক্রান্তদের কেউ সুস্থ হয়ে ঘরে ফিরে গেছেন, কেউ চিকিৎসা নিচ্ছেন। আবার কেউ এখনো নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তবে আইনমন্ত্রী ব্যারিস্টার আনিসুল হক করোনায় আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে আইন মন্ত্রণালয় থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় মন্ত্রী করোনায় আক্রান্ত হননি।

রাজনীতিকদের মধ্যে করোনায় প্রথম আক্রান্ত হন নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার। এরপর আক্রান্ত হন চট্টগ্রাম-৬ আসনের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী। দু’জনই ইতোমধ্যেই সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। রাজধানীতে আক্রান্ত হন ধানমন্ডির একাংশ ও মোহাম্মদপুরের সাবেক এমপি আলহাজ্ব মকবুল হোসেন। হাসপাতালে কয়েকদিন চিকিৎসার পর তিনি ইন্তেকাল করেন। এলডিপির সাবেক নেতা ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী মেজর জেনারেল (অব.) আনোয়ারুল কবির তালুকদার করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। তিনি বিএনপি জোট সরকারের আমলের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

সংসদ সদস্যদের মধ্যে আরো করোনায় আক্রান্ত হয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের এমপি এবাদুল করিম, সিরাজগঞ্জ-১ আসনের এমপি মোহাম্মদ নাসিম, জামালপুর-২ আসনের এমপি ফরিদুল হক খান দুলাল। চট্টগ্রাম-১৬ (বাঁশখালি) আসনের এমপি মোস্তাফিজুর রহমান সপরিবারে (পরিবারে সদস্য সংখ্যা ১১) করোনায় আক্রান্ত হয়েছেন। তার ব্যক্তিগত সহকারি রাসেল জানান, তারা চট্টগ্রাম শহরের নাসিরাবাদ রহমান নগর এলাকার বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে গত ১ জুন ভর্তি হন আওয়ামী লীগ নেতা সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সেখানে গতকাল তার ব্রেন স্টোক হয়। সেখানে নিউরোসার্জন অধ্যাপক রাজিউল হকের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার করা হয়েছে। হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী জানান, অস্ত্রোপচারের পর তিনি ৪৮ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। আওয়ামী লীগের আরো একজন কেন্দ্রীয় নেতা শফিউল আলম নাদেল করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ আগস্ট গ্রেনেড হামলার শিকার ঢাকা মহানগর উওর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান বাচ্চু। গতকাল বাদ জুমা স্বাস্থ্যবিধি মেনে মিরপুরে তার জানাযা ও দাফন সম্পন্ন হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুর রেজ্জাক খান ও তার স্ত্রী, নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতা ও নাসিকের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও তার স্ত্রী আফরোজা খন্দকার, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী শ্যামা হক চৌধুরী এবং সিলেট সিটির সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা কামরান চৌধুরীর স্ত্রী সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের নেত্রী আসমা কামরান করোনায় আক্রান্ত হয়েছেন।

সিপিবি’র ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল মা ও মেয়েসহ করোনায় আক্রান্ত হয়েছেন। সিপিবির প্রেসিডিয়াম সদস্য রুহিন হোসেন প্রিন্স জানান, সারাদেশে সিপিবির ৩৬ জন নেতাকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এর বাইরেও কেন্দ্র থেকে শুরু করে জেলা-উপজেলা পর্যায়ে বিভিন্ন দলের কয়েকজন নেতা করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

এপিএস/06জুন/পিটিআই/এনএস

আপনার মতামত লিখুন :

গরমকালে প্রস্রাবে ইনফেকশনের ঝুঁকি বাড়ে! প্রতিরোধে করণীয়

গরমকালে প্রস্রাবে ইনফেকশনের ঝুঁকি বাড়ে! প্রতিরোধে করণীয়

দ্রুত সময়ে রেকর্ড  সংখ্যক মামলা নিষ্পত্তি কুষ্টিয়ার অতিঃ জেলা জজ প্রথম আদালতে

দ্রুত সময়ে রেকর্ড সংখ্যক মামলা নিষ্পত্তি কুষ্টিয়ার অতিঃ জেলা জজ প্রথম আদালতে

জঙ্গি হামলায় নিহত  বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাড়ে স্মরণে

জঙ্গি হামলায় নিহত বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাড়ে স্মরণে

শিক্ষা প্রতিষ্ঠানে দলীয় আনুগত্যের ভিত্তিতে নিয়োগ বন্ধ করুন : বাংলাদেশ ন্যাপ

শিক্ষা প্রতিষ্ঠানে দলীয় আনুগত্যের ভিত্তিতে নিয়োগ বন্ধ করুন : বাংলাদেশ ন্যাপ

দাদা ছবি তুলে কাজ নাই পারলে আমাকে একটু সাহায্য করুন না

দাদা ছবি তুলে কাজ নাই পারলে আমাকে একটু সাহায্য করুন না

টিকা নিয়ে সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা জাতি জানে না : এলডিপি

টিকা নিয়ে সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা জাতি জানে না : এলডিপি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: ApsNews24.Com (২০১২-২০২০)

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মোস্তাফিজুর রহমান
০১৬২৫৪৬১৮৭৬

editor@apsnews24.com, info@apsnews24.com
Developed By Feroj