সব
facebook apsnews24.com
জানিপপ এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত - APSNews24.Com

জানিপপ এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

জানিপপ এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

পটুয়াখালী প্রতিনিধি: জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ জানিপপ-এর কার্যনির্বাহী সদস্য, সাধারণ সদস্য, বিভাগীয় সমন্বয়কারী, ন্যাশনাল ভলেনটিয়ার এবং শুভাকাক্সক্ষীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, ধারাবাহিক ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান এবং সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে জানিপপ গত দুই যুগের বেশি সময় ধরে দেশে এবং বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছে। আগামীতেও অবাধ এবং গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করবে এ পর্যবেক্ষণ সংস্থাটি। ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় আগামী দ্বাদশ সংসদীয় নির্বাচন প্রক্রিয়ায় পর্যবেক্ষকদের করণীয় সম্পর্কে আলোচনা করা হয়। অনুষ্ঠানে জানিপপ-এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অ্যাডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ সবাইকে জানিপপ-এর সম্পৃক্ত থাকার জন্য শুভেচ্ছা জানান।

ভার্চুয়াল প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জানিপপ-এর বরিশালের বিভাগীয় সমন্বয়কারী দেলোয়ার জাহান, ন্যাশনাল ভলেনটিয়ার ও সাবেক প্রোগ্রাম ম্যানেজার তানভীর আহমেদ, ন্যাশনাল ভলেনটিয়ার নাজমা আক্তার, দেওয়ান নুসরাত জাহান, ইঞ্জিনিয়ার মোঃ মনজুরুল ইসলাম, ড. তানভীর ফিত্তীণ আবীর, লুবনা আক্তার, মোঃ শরিফুল ইসলাম ভূঞা, মোঃ এহতেরামুল হক এবং মোহাম্মদ হাবিবুর রহমান। জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সাত দিনব্যাপী ভার্চুয়াল আলোচনা সভার দ্বিতীয় দিনে জানিপপ-এর ন্যাশনাল ভলেনটিয়ারগণ জাতীয় পর্যায়ের বিভিন্ন নির্বাচনে তাঁদের পর্যবেক্ষণের অভিজ্ঞতা তুলে ধরেন।

উল্লেখ্য যে, ১৯৯৫ খ্রিস্টাব্দের ৩০ জুলাই ঢাকার জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও- এর হাত ধরে আতœপ্রকাশ ঘটে নির্বাচনী পর্যবেক্ষণ সংস্থা জানিপপের। সংস্থাটি প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশে জাতীয় ও স্থানীয় নির্বাচনের পাশাপাশি আন্তর্জাতিকভাবে বিভিন্ন দেশের নির্বাচনে পর্যবেক্ষকের ভ‚মিকা পালন করে। জানিপপ সপ্তম, অষ্টম, নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে, বিভিন্ন সিটি কর্পোরেশন, পৌরসভা, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ এবং সংসদীয় উপ-নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেছে।

এছাড়াও দেশের বাইরে জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) ১৯৯৭ সালে পাকিস্তানে, ১৯৯৮ এবং ১৯৯৯ সালে যুক্তরাজ্যে নির্বাচন সফলভাবে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেছে। সংস্থাটি প্রতিষ্ঠার পর থেকে যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, গণচীনের হংকং, ডেমোক্রেটিক রিপাবলিক অব তিমুর লেস্টি (Timor-Leste), মোজাম্বিক, জাম্বিয়া, নাইজেরিয়া, মিশর এবং নেপালের বিভিন্ন পর্যায়ের নির্বাচনে আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছে। তাছাড়াও সংস্থার প্রতিনিধিগণ নির্বাচন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে আমন্ত্রিত হয়ে অংশগ্রহণ করেছেন জ্যামাইকা, লেবানন এবং ভারতে।

আপনার মতামত লিখুন :

পাথরঘাটার প্রথম মহিলা সম্পাদিকা হোসনেয়ারা রানী

পাথরঘাটার প্রথম মহিলা সম্পাদিকা হোসনেয়ারা রানী

তরুণ নির্মাতাদের অনেক বড় অনুপ্রেরণা তারেক মাসুদ।

তরুণ নির্মাতাদের অনেক বড় অনুপ্রেরণা তারেক মাসুদ।

দেশে তরুণদের প্রতি পাঁচজনে একজন হৃদরোগের ঝুঁকিতে

দেশে তরুণদের প্রতি পাঁচজনে একজন হৃদরোগের ঝুঁকিতে

কুষ্টিয়া প্রত্যয় যুব সংঘের জরুরী সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রত্যয় যুব সংঘের জরুরী সভা অনুষ্ঠিত

বরিশাল বানারীপাড়া পৌর আওয়ামীলী’র বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন

বরিশাল বানারীপাড়া পৌর আওয়ামীলী’র বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন

মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: ApsNews24.Com (২০১২-২০২০)

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মোস্তাফিজুর রহমান
০১৬২৫৪৬১৮৭৬

editor@apsnews24.com, info@apsnews24.com
Developed By Feroj