সব
facebook apsnews24.com
করোনা-কালে মাকে লেখা রম্য চিঠি - APSNews24.Com

করোনা-কালে মাকে লেখা রম্য চিঠি

করোনা-কালে মাকে লেখা রম্য চিঠি

বেল্লাল হোসাইন

০৯/০৪/২০২০

বরাবর

মা, পুত্রবধূর কর্মস্থল চুয়াডাঙ্গায় অবস্থানরত

মাধ্যমঃ স্ত্রী/ ছেলের বউ।

বিষয়ঃ অভিব্যক্তি জানানো প্রসঙ্গে।

প্রিয় খিটিমিটি মা,

যথার্থ সম্মান প্রদর্শন পূর্বক আপনার জ্ঞাতার্থে জানানো যাইতেছে যে, যেহেতু আপনি স্মার্টফোন ব্যবহার কার্যে সুদক্ষ নহেন, সেহেতু এই ভিডিও বার্তা আপনার পুত্রবধূ মারফত আপনার নিকট দাখিল করিলাম। মাক্কোও…., আপনি আমাকে সামনা-সামনি পাইলেই আপনার কন্ঠ মোবারক হইতে নিঃসৃত নানাবিধ কটুক্তি, কটুবাক্য নিক্ষেপ করিতেন। ক্ষেত্র বিশেষে তাহা মাঝে মধ্যে উত্তম মধ্যমে রূপ লাভ করিত।

আপনার নূরানী ঠোঁট ও হস্তযুগল নিশ্চয়ই এতোদিনে আমাকে তিরস্কার ও প্রহার করিবার নিমিত্তে নিশপিস করিতেছে। কিন্তু উদ্ভূত করোনা পরিস্থিতির কারণে আপনি পারিতেছেন নহে। ইহা আমার জন্য আনন্দের বটে। এই আনন্দ বহুগুণ তখনই বাড়িয়া যায়, যখন দেখি আমার সুযোগ্য পুত্র আপনার চুলের মুঠি ধরিয়া, চোখের চশমা টানিয়া প্রায়ই আপনাকে নাজেহাল করিয়া দেয়। ইহা স্পষ্ট হয় যে, আমার শিশুপুত্র তাহার পিতৃদুঃখের প্রতিশোধ না লইয়া ছাড়িবেন না।

এতদ্ব কান্ড-কারখানা ঘটা স্বত্তেও আপনি যে কুম্ভের মতো পড়িয়া পড়িয়া মার খাইতেছেন, সামান্য ফোসফাসও করিতেছেন না, ইহা একটি সামাজিক জরিপকে প্রমাণিত করে যে, পুত্র অপেক্ষা পুত্রের পুত্র অতি আদরের হয়। যাইহোক, আমার নিজ স্ত্রী ও আপনি যে একজোট হইয়া আমার নিজস্ব কাজকর্মে এতোদিন বাধা হইয়া দাড়াইতেন, তাহা এই লম্বা ছুটিতে আরো জোরদার হইবে ভাবিয়া আমি কিঞ্চিৎ শংকিত। তাহা সত্ত্বেও, আপনাদিগের বউ-শ্বাশুড়ীর মিল মহব্বত দেখিয়া যে একেবারে শান্তি পাইনা, তাহা নহে। ভাবিতেছি, পরিস্থিতি শান্ত হইলে আর আমরা এযাত্রা বাঁচিয়া গেলে, শান্ত পানি দেখিতে যাইবো।

আপনার শরীরের কথা ভাবিয়া মাঝে মাঝে বিচলিত হই বটে, তবে খোদার কাছে ফরিয়াদ জানাতে ভুলি না যে, আমার মাকে যেন আরো কিছু আমোদ প্রমোদ না দেখাইয়া তিনি উঠাইয়া না নেন। আল্লাহ পাক মহান ও দয়ালু হইবার কারণে আমি আশা করিতেই পারি যে, আমরা দলবদ্ধ হইয়া আবার লালাখালের নীল পানিতে হস্ত-পদ ভিজাইতে পারিব।

অতএব, আপনার কাছে আকুল আবেদন এই যে, আমাকে দৌড়ের উপর রাখা ও দোয়ার সাগরে ভাসাইতে, তুই মা বাচিঁয়া থাক। আরো কিছুদিন আনন্দে বাচিঁয়া থাক।

আপনার একান্ত অবাধ্যগত কনিষ্ঠপুত্র, বেল্লাল হোসাইন, করোনাকালে বরিশালে সলিটারি কনফাইনমেন্ট ভোগরত।

বি.দ্র. এই চিঠি লইয়া আপনি আমার বিচার আয়োজনে আপনার জেষ্ঠ্যপুত্রের শরণাপন্ন হইলে মিছিল সমেত আপনাকে কোণঠাসা করিয়া দেওয়া হইবে।

আপনার মতামত লিখুন :

ভারতের বিখ্যাত গজল শিল্পী পঙ্কজ উদাস এর শেষ নিঃশ্বাস ত্যাগ

ভারতের বিখ্যাত গজল শিল্পী পঙ্কজ উদাস এর শেষ নিঃশ্বাস ত্যাগ

কবিতা ‘তেলবাজি’

কবিতা ‘তেলবাজি’

কবিতা ‘যুদ্ধ মানে’

কবিতা ‘যুদ্ধ মানে’

রক্তে কেনা মাতৃভাষা

রক্তে কেনা মাতৃভাষা

কবিতা ‘হতে হলে’

কবিতা ‘হতে হলে’

কবিতা, ‘তাহলে কেমন হতো’

কবিতা, ‘তাহলে কেমন হতো’

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: ApsNews24.Com (২০১২-২০২০)

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মোস্তাফিজুর রহমান
০১৬২৫৪৬১৮৭৬

editor@apsnews24.com, info@apsnews24.com
Developed By Feroj