সব
facebook apsnews24.com
ত্রাণ সহায়তা কার্যক্রম ও গণ-তহবিল সংগ্রহ - APSNews24.Com

ত্রাণ সহায়তা কার্যক্রম ও গণ-তহবিল সংগ্রহ

ত্রাণ সহায়তা কার্যক্রম ও গণ-তহবিল সংগ্রহ

ইবি প্রতিনিধি

আমরা সকলেই বর্তমান বিশ্বের মহামারি করোনা ভাইরাস নিয়ে অবগত আছি। এই মহামারির আমাদের দেশেও শুরু হয়েছে। সারাদেশ লক ডাউন করে দেয়ার ফলে শ্রমজীবী, কৃষক-ক্ষেতমজুর ও বিভিন্ন পেশার শ্রমজীবী মানুষগুলো কাজ হারিয়ে গৃহবন্দী। আয়-উপার্জন না থাকায় এই মানুষগুলো চরম মানবেতর পরিস্থিতির মধ্যে দিন যাপন করছে। লক ডাউনের এই ধাক্কায় সব চেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে নিম্নবিত্তের দরিদ্র্য মানুষগুলো এবং নিম্নমধ্যবিত্ত পরিবারগুলো। মধ্যবিত্ত পরিবারগুলোর উপার্জন নেই অন্যদিকে তারা কারো কাছে সাহায্যও চাইতে পারছে না। আমরা ইতোমধ্যে জেনেছি ইবি পরিবারের অনেকেই তাদের পরিবার নিয়ে সমস্যায় পরেছে। আমাদের যাদের সামর্থ আছে তাদের নৈতিক দায়িত্বের মধ্যে পরে এই দুরাবস্থাগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়ানো।

তাই আমরা একটি ভলেন্টিয়ারি টিম গঠন করে এবং গণ-তহবিল সংগ্রহ করে তাদের সহায়তা করতে চাচ্ছি। ইবি পরিবারের প্রাক্তন এবং বর্তমান যে সকল শিক্ষার্থীর পরিবার এমন সমস্যায় পরেছে তারা গোপনে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা গণ-তহবিল থেকে তাদের কাছে সহায়তা পৌঁছে দিতে চেষ্টা করবো। যারা আমাদের ভলেন্টিয়ারি টিমে কাজ করতে ইচ্ছুক তারা ইনবক্সে বা কেমেন্ট বক্সে আপনার নাম, বিভাগ, শিক্ষাবর্ষ, জেলা ও উপজেলার নাম জানান। আমাদের এই গণ-তহবিল থেকে বর্তমানে ইবি পরিবারের দুরাবস্থাগ্রস্ত পরিবারগুলোকেই সহায়তা করা হবে। প্রাথমিকভাবে প্রত্যেক পরিবারকে ৭ দিনের জন্য রেশনের ব্যবস্থা করা হবে। ভবিষ্যতে যদি তহবিল বড় হয় তাহলে ইবি পরিবারের বাইরেও আমাদের পরিচিত কারো সহায়তার প্রয়োজন হলে তাদের পাশেও দাঁড়াবো। ইবি পরিবারের মধ্যে যাদের সহায়তার প্রয়োজন রয়েছে তারা নিম্নের ফোন নম্বরগুলোতে যোগাযোগ করলে আপনার পরিচয় গোপন রেখে সহায়তা করা হবে।

লক্ষণীয় যে সারা দেশ লক ডাউন হওয়ার ফলে আমরা সরাসরি কারো বাড়িতে ত্রাণ পৌঁছাতে পারবো না। তাই ৭ দিনের জন্য চাল-ডাল, তেল, আলুসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য যাচাই সাপেক্ষে পাঠিয়ে দেয়া হবে। আমাদের এই কাজের তহবিল সংগ্রহের জন্য আমরা গণ-তহবিল উত্তোলন করবো। যেটা আমাদের ইবি পরিবারের প্রাক্তন ও বর্তমান সকল সদস্যদের স্বেচ্ছায় প্রদত্ত অর্থের মাধ্যমে গঠিত হবে। এই কাজে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সার্বিক সহযোগিতাও কামনা করছি। আমাদের এই কাজের জন্য যারা প্রয়োজনীয় তহবিল জোগান দিবেন তারা বিকাশ, রকেট বা নগদ- এ টাকা পাঠিয়ে আপনার টাকা পাঠানোর মেসেজ উক্ত নম্বরে ফরোয়ার্ড করে পাঠাবেন এবং গ্রুপের কমেন্ট বক্সে বা ইনবক্সে স্কিনশট পাঠাবেন।

আমাদের প্রত্যেক দিনের কাজের আপডেট তথ্য– তহবিল সংগ্রহ ও ত্রাণ বিতরণ– আমাদের গ্রুপে জানিয়ে দেয়া হবে। আমাদের কার্যক্রম পরিচালনার জন্য গণ-তহবিলে আপনার অর্থ সহায়তা পাঠিয়ে দিন নিচের নম্বরে। #সহায়তার জন্য যোগাযোগ : ১. নূরুন্নবী ইসলাম সবুজ : ০১৫১৭-৮৫৬০১০ ২. জি. কে. সাদিক : ০১৯৩৮-৯৭৪৮৮৪ ৩. রুমি নোমান : ০১৭২৫-৮৪৫৭২৮ ৪. তৌফিক : ০১৩১০-২৯৮৬৩৪ ৫. অনি আতিকুর রহমান : ০১৭৯৮-২৫১৫৭৭ #অর্থ সহায়তা পাঠান : বিকাশ : ০১৮২৬-৮১৮৯৫০ রকেট : ০১৭২৫-৮৪৫৭২৮-৩ নগদ : ০১৫১৭-৮৫৬০১০

এপিএস/১০এপ্রিল/টিআই

আপনার মতামত লিখুন :

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ, পাশ করেছেন ১১ হাজার ৭৩২

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ, পাশ করেছেন ১১ হাজার ৭৩২

দু:খের ঘরের সুখপাখিও চলে গেল ওপারে

দু:খের ঘরের সুখপাখিও চলে গেল ওপারে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়া রহমানের ইন্তেকাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়া রহমানের ইন্তেকাল

অবন্তিকার মায়ের আহাজারি-মেয়ে আমার বিচারক হতে চেয়েছিল

অবন্তিকার মায়ের আহাজারি-মেয়ে আমার বিচারক হতে চেয়েছিল

জবি ছাত্রীর আত্মহত্যা, রাতভর ক্যাম্পাসে বিক্ষোভ

জবি ছাত্রীর আত্মহত্যা, রাতভর ক্যাম্পাসে বিক্ষোভ

ঢাকা কলেজ’৯০ এর কমিটি গঠন: সভাপতি সজীব, সাধারণ সম্পাদক রুপন।

ঢাকা কলেজ’৯০ এর কমিটি গঠন: সভাপতি সজীব, সাধারণ সম্পাদক রুপন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: ApsNews24.Com (২০১২-২০২০)

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মোস্তাফিজুর রহমান
০১৬২৫৪৬১৮৭৬

editor@apsnews24.com, info@apsnews24.com
Developed By Feroj