সব
facebook apsnews24.com
সংক্রমণে শীর্ষে যুক্তরাষ্ট্র, প্রাণহানিতে ইন্দোনেশিয়া - APSNews24.Com

সংক্রমণে শীর্ষে যুক্তরাষ্ট্র, প্রাণহানিতে ইন্দোনেশিয়া

সংক্রমণে শীর্ষে যুক্তরাষ্ট্র, প্রাণহানিতে ইন্দোনেশিয়া

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে ভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। তবে আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আট হাজার ৩০০-র বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৫৮ হাজার।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ৩৯ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ ৫৯ হাজার।

শনিবার (২৪ জুলাই) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৩২৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে দুই শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৫৯ হাজার ৩৭৮ জনে।
এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৮ হাজার ৩৫৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৭০০। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ৭৩৭ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে ৬৪ হাজার ৯০৬ জন নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩ কোটি ৫২ লাখ ৮০ হাজার ৫৭৮ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৬ হাজার ৬৪৮ জন মারা গেছেন।

অপরদিকে গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৬৬ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৭১ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩০ লাখ ৮২ হাজার ৪১০ জন এবং মৃত্যু হয়েছে ৮০ হাজার ৫৯৮ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৮৬ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৪৬০ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯৬ লাখ ৩২ হাজার ৪৪৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৮ হাজার ৪২০ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩৬ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৪৪১ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৩ লাখ ৩১ হাজার ১৪৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ২০ হাজার ৩৮ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৯ লাখ ৫৩ হাজার ৭১ জন, রাশিয়ায় ৬০ লাখ ৭৮ হাজার ৫২২ জন, যুক্তরাজ্যে ৫৬ লাখ ৩৭ হাজার ৯৭৫ জন, ইতালিতে ৪৩ লাখ ৭ হাজার ৫৩৫ জন, তুরস্কে ৫৫ লাখ ৭৪ হাজার ৯৯৭ জন, স্পেনে ৪২ লাখ ৮০ হাজার ৪২৯ জন, জার্মানিতে ৩৭ লাখ ৬০ হাজার ২৭০ জন এবং মেক্সিকোতে ২৭ লাখ ৯ হাজার ৭৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১১ হাজার ৫৯১ জন, রাশিয়ায় এক লাখ ৫২ হাজার ২৯৬ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৯ হাজার ৪৪ জন, ইতালিতে এক লাখ ২৭ হাজার ৯৩৭ জন, তুরস্কে ৫০ হাজার ৮২১ জন, স্পেনে ৮১ হাজার ২২১ জন, জার্মানিতে ৯২ হাজার ২৪ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৩৭ হাজার ৬২৬ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আপনার মতামত লিখুন :

Kashmir: কাশ্মীরে তালিবানের সাহায্য চাইল হিজবুল মুজাহিদিন, চিন্তার ভাঁজ নয়াদিল্লির কপালে

Kashmir: কাশ্মীরে তালিবানের সাহায্য চাইল হিজবুল মুজাহিদিন, চিন্তার ভাঁজ নয়াদিল্লির কপালে

আমেরিকার মিত্রদের বাড়ি বাড়ি গিয়ে খুঁজছে তালেবান

আমেরিকার মিত্রদের বাড়ি বাড়ি গিয়ে খুঁজছে তালেবান

তালেবানের নেতৃত্বে কারা

তালেবানের নেতৃত্বে কারা

তালেবানের অগ্রযাত্রার মুখে কূটনীতিকদের কাবুল ছাড়ার হিড়িক

তালেবানের অগ্রযাত্রার মুখে কূটনীতিকদের কাবুল ছাড়ার হিড়িক

মিয়ানমারে পূর্ণ প্রবেশাধিকার চান আসিয়ানের দূত

মিয়ানমারে পূর্ণ প্রবেশাধিকার চান আসিয়ানের দূত

জাতিসংঘে মিয়ানমারের দূতকে হত্যার পরিকল্পনা, আটক ২

জাতিসংঘে মিয়ানমারের দূতকে হত্যার পরিকল্পনা, আটক ২

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: ApsNews24.Com (২০১২-২০২০)

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ নুরুন্নবী চৌধুরী সবুজ
01774-140422

editor@apsnews24.com, info@apsnews24.com
Developed By Feroj

ব্রেকিং নিউজ