সব
facebook apsnews24.com
ধর্ষনের পক্ষে অবস্থান: হলুদ সাংবাদিকের বিরুদ্ধে আইনী নোটিশ। - APSNews24.Com

ধর্ষনের পক্ষে অবস্থান: হলুদ সাংবাদিকের বিরুদ্ধে আইনী নোটিশ।

ধর্ষনের পক্ষে অবস্থান: হলুদ সাংবাদিকের বিরুদ্ধে আইনী নোটিশ।

সাম্প্রতিক সময়ে দেশে আশংকাজনক হারে ধর্ষনের ঘটনা বেড়ে যাওয়ায় বিগত ০৬/১০/২০২০ ইং রোজ মঙ্গলবার বরুড়ার সামাজিক সংগঠনের নেতৃত্বদানকারী সংগঠন “ভলান্টিয়ার’স এসোসিয়েশন অব বরুড়া” (ভাব) এর উদ্দােগে এবং দক্ষ নেতৃত্বে এবং বরুড়া নারী অধিকার ফোরামের অংশগ্রহনে দেশে সংঘটিত সকল ধর্ষন এবং নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে এক সফল ও সুশৃংখল মানববন্ধন সম্পন্য করে। উক্ত মানব বন্ধনে সমাজ সচেতন অনেক গুনিজন সাধারন মানুষকে সচেতনতার লক্ষে বক্তব্য প্রদান করেন।

“ভলান্টিয়ার’স এসোসিয়েশন অব বরুড়া” (ভাব) উক্ত প্রোগ্রামের প্রশাসনিক অনুমতি প্রাপ্তির পাশাপাশি প্রশাসনের উপস্থিতি কামনা করায় প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার ভূমি জনাবা নাহিদা সুলতানা উক্ত মানববন্ধনে উপস্থিত হয়ে উক্ত মানববন্ধনের আলোচ্য বিষয়ের সাথে একাত্বতা পোষন করে ধর্ষন এবং নারীর প্রতি সহিংসতা বন্ধে এক গুরুত্বপূর্ বক্তব্য প্রদান করে সাধারন জনগনকে উজ্জীবিত করেন। উক্ত সামাজিক আয়োজনকে ভিন্নখাকে প্রবাহিত করার পায়তারায় জসিম উদ্দিন খোকন নামধারী একজন হলুদ সাংবাদিক উপজেলায় গিয়ে উক্ত প্রোগ্রামের বৈধতা নিয়ে প্রশ্ন তুলে সহকারী কমিশনার ভূমির বরুদ্ধে পত্রিকায় রিপার্ট করার হুমকি দিয়ে তাহাকে জিম্মি করার অপচেষ্টা করায় তাহার বিরুদ্ধে, কারন দর্শানো এবং উক্ত বিষয়ে যথাযথ জবাব প্রদানের জন্য নারী অধিকার ফোরামের পক্ষে কুমিল্লা জজ কোর্টের বিশিষ্ট আইনজীবি ও সমাজ কর্মী অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাযহারী একখানা আইনী নোটিশ প্রদান করেন।
নিম্মে উক্ত নোটিশের বক্তব্য হুবহু তুলে ধরা হলো।

                    লিগ্যাল নোটিশ এডি সহ

সূত্র: ০২৫/২০২০ তাং: ০৮/১০/২০২০ ইং
মো: জসিম উদ্দিন খোকন, পিতা: মৃত অধ্যক্ষ মো: আব্দুল গফুর, সাং: চেঙ্গাহাটা, পো: শিলমুড়ী দক্ষিন, থানা: বরুড়া, জিলা: কুমিল্লা।
———-লিগ্যাল নোটিশ গ্রহিতা।
নারী অধিকার ফোরাম বরুড়া এর পক্ষে প্রধান সমন্বয়ক শাকিলা জামান, পিতা: মৃত ফরিদুজ্জামান, সাং: বরুড়া, পো: বরুড়া, থানা: বরুড়া, জেলা: কুমিল্লা।
————লিগ্যাল নোটিশ দাতা।
পক্ষে,
জয়নাল আবেদীন (মাযহারী),
এল এল.এম (জগন্নাথ বিশ্বিববিদ্যালয়)
অ্যাডভোকেট, জজকোটর্, কুমিল্লা।

আমি আমার মোয়াক্কেলের নিকট থেকে যাবতীয় তথ্য জানিয়া শুনিয়া, স্বউদ্যোগে উক্ত বিষয় যাচাই বাচাই করিয়া ও করাইয়া, উক্ত বিষয়ে নিশ্চিত হইয়া স্বয়ং সংক্ষুব্ধ ও ব্যথিত হইয়া আপনি লিগ্যাল নোটিশ গ্র্রহিতাকে এই মর্মে লিগ্যাল নোটিশ প্রদান করা যাইতেছে যে, সাম্প্রতিক সময়ে দেশে নারী নির্যাতন, ধর্ষন, নারীর প্রতি সহিংসতা আশংকা জনক হারে বেড়ে যাওয়ায় এবং সর্বশেষ বিগত ০২/০৯/২০২০ ইং তারিখে নোয়াখালীতে সংঘটিত আমাদের এক মাকে বস্ত্র হরন করে নির্যাতন অত:পর উক্ত দৃশ্য ভিডিও ধারন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করায় বিগত ০৬/১০/২০২০ ইং রোজ মঙ্গলবার বরুড়ার সামাজিক সংগঠনের নেতৃত্বদানকারী সংগঠন “ভলান্টিয়ার’স এসোসিয়েশন অব বরুড়া” (ভাব) এর উদ্যোগে এবং দক্ষ নেতৃত্বে বরুড়া জিরু পয়েন্টে দেশে সংঘটিত সকল ধর্ষন এবং নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে এক সফল ও সুশৃংখল মানববন্ধন সম্পন্য করে।

উক্ত মানব বন্ধনে সমাজ সচেতন অনেক গুনিজন সাধারন মানুষকে সচেতনতার লক্ষে বক্তব্য প্রদান করেন। ভাব উক্ত প্রোগ্রামের প্রশাসনিক অনুমতি প্রাপ্তির পাশাপাশি প্রশাসনের উপস্থিতি কামনা করায় প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার ভূমি জনাবা নাহিদা সুলতানা উক্ত মানববন্ধনে উপস্থিত হয়ে উক্ত মানববন্ধনের আলোচ্য বিষয়ের সাথে একাত্বতা পোষন করে ধর্ষন এবং নারীর প্রতি সহিংসতা বন্ধে এক গুরুত্বপূর্ বক্তব্য প্রদান করে সাধারন জনগনকে উজ্জীবিত করেন এবং উক্ত বিষয় প্রতিরোধ করনে জনগনকে সরকার এবং প্রশাসনের পাশে থাকার নৈতিক আহ্বান জানান। উক্ত মানববন্ধনে কোন রুপ উস্কানী মূলক বক্তব্য কিংবা ধর্ষক ব্যতিত কারও সমালোচনা স্থান পায়নি। সহকারী কমিশনার মহোদয়ের পেশাগত পরিচয় বাদ দিলে তিনিও একজন কর্তব্যপরায়ন এবং প্রতিবাদী সৎ ও ন্যায়পরায়ন নারী। নীতিগত কারনেও তিনি এমন জনবান্ধব কর্মসূচীতে অংশগ্রহন করার অধিকার রাখেন বলে নীতিবান মহল মনে করে।

আপনি অত্র লিগ্যাল নোটিশ গ্রহিতা উক্ত সুন্দর এবং জনবান্ধব বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার হীন চক্রান্তে লিপ্ত হয়েছেন মর্মে আমরা অবগত হয়েছি। আপনি উক্ত বিষয়টিকে সরকার বিরুধী কাজ বলে সাধারন মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত আছেন মর্মে আমাদের নিকট তথ্য আছে। আপনি উক্ত জনহিতকর বিষয়টিকে ইতিবাচকভাবে গ্রহন না করে উল্টা ধর্ষকদের পক্ষে অবস্থান নিয়ে সহকারী কমিশনার ভূমির বিরুদ্ধে পত্রিকায় রিপোর্ট করার হুমকি দিয়ে ওনাকে জিম্মি করার অপচেষ্টায় লিপ্ত আছেন মর্মে আমরা নিশ্চিত হয়েছি।

আপনি নোটিশ গ্রহতিাকে এই মর্মে সতর্ক ও অবগত করা যাচ্ছে যে, অত্র নোটিশ প্রাপ্তির পরবর্তী সাত দিনের মধ্যে আপনার কথিত মতে উক্ত প্রোগ্রামের কোন কোন অংশে সরকার বিরুধী বা মনুষত্ববোধ বিরোধী বক্তব্য প্রদান করা হয়েছে এবং দেশের প্রচলিত কোন আইনের কোন ধারায় কোন সরকারি কর্মচারী Public interest Litigation (PIL) বা জনবান্ধন মূলক কার্যক্রমে অংশগ্রন করার ব্যাপারে নিষেধাজ্ঞা আছে তাহা প্রমান সহ অত্র লিগ্যাল নোটিশের যথাযথ উত্তর প্রদান করিবেন। অন্যথায় আপনার এহেন ন্যাক্কার জনক কাজের জন্য আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য থাকিব এবং উক্ত সকল বিষয়ের জন্য আপনি এককভাবে দায়ী থাকিবেন।

পরবর্তী ব্যবস্থা গ্রহন করার জন্য অত্র নোটিশের এক ফর্দ আমার সেরেস্তায় সংরক্ষিত রইলো।

আপনার মতামত লিখুন :

হিন্দু বিবাহ রেজিষ্ট্রি না করার ফলাফল ও প্রাসঙ্গিকতা

হিন্দু বিবাহ রেজিষ্ট্রি না করার ফলাফল ও প্রাসঙ্গিকতা

আইনজীবী হলেন ৫ হাজার ৯৭২ জন

আইনজীবী হলেন ৫ হাজার ৯৭২ জন

আইনজীবী নিবন্ধনে পরীক্ষার তারিখ নির্দিষ্টকরণ ও পরীক্ষা পদ্ধতি সংস্কারের দাবিতে ভার্চুয়াল সভা

আইনজীবী নিবন্ধনে পরীক্ষার তারিখ নির্দিষ্টকরণ ও পরীক্ষা পদ্ধতি সংস্কারের দাবিতে ভার্চুয়াল সভা

জমি অধিগ্রহণ কি, কেন, কখন, কিভাবে?

জমি অধিগ্রহণ কি, কেন, কখন, কিভাবে?

বার কাউন্সিলের লিখিত পরীক্ষার রেজাল্ট যে কোন দিন

বার কাউন্সিলের লিখিত পরীক্ষার রেজাল্ট যে কোন দিন

প্রবীণ আইনজীবী এস এম মনজুর উল আলমের মৃত্যুতে জাতীয় মানবাধিকার সমিতির শোক

প্রবীণ আইনজীবী এস এম মনজুর উল আলমের মৃত্যুতে জাতীয় মানবাধিকার সমিতির শোক

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: ApsNews24.Com (২০১২-২০২০)

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মোস্তাফিজুর রহমান
০১৬২৫৪৬১৮৭৬

editor@apsnews24.com, info@apsnews24.com
Developed By Feroj