সব
facebook apsnews24.com
শেরপুর জজ কোর্ট ও ম্যাজিস্ট্রেট কোর্টে ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস'২০ পালিত - APSNews24.Com

শেরপুর জজ কোর্ট ও ম্যাজিস্ট্রেট কোর্টে ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস’২০ পালিত

শেরপুর জজ কোর্ট ও ম্যাজিস্ট্রেট কোর্টে ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস’২০ পালিত

১৫ই আগস্ট, ২০২০খ্রি: শেরপুর বিচার বিভাগে যথাযথ ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস (আলোচনা, মিলাদ ও দু’আ মাহফিলের মাধ্যমে) পালিত হয়েছে (যোহর নামাজের পর বিশেষ দু’আ ও ইয়াতিমখানায় অসহায় ও দুস্থ শিশুদেরকে আপ্যায়নসহ)।

মাননীয় জেলা ও দায়রা জজ জনাব মোহাম্মদ আল-মামুন স্যারের সভাপতিত্বে অনুষ্ঠানে মাননীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের মাননীয় বিচারক জনাব মো: আখতারুজ্জামান স্যার, অত্যন্ত দক্ষতার সঙ্গে সফলভাবে ভার্চুয়াল আদালত পরিচালনা করে শেরপুরসহ দেশব্যাপী সুনাম অর্জনকারী বিজ্ঞ বিচারক মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব এস. এম. হমায়ুন কবীর স্যার, মাননীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ জনাব আ: সবুর মিনা স্যারসহ শেরপুরের সকল বিজ্ঞ বিচারক, বারের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট এ. কে. এম মোসাদ্দেক ফেরদৌসি, জিপি অ্যাডভোকেট মোঃ আবুল কাশেম, স্পেশাল পিপি অ্যাডভোকেট মোঃ গোলাম কিবরিয়া বুলু, অ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী, অ্যাডভোকেট আব্দুর রহিম বাদল, অ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার, অ্যাডভোকেট মোঃ আবির খান, অ্যাডভোকেট মেরাজ উদ্দিন চৌধুরীসহ জাজশীপ ও ম্যাজিস্ট্রেসীর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা পর্বে অনুষ্ঠান উপস্থাপনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার (বিজ্ঞ সিনিয়র সহকারী জজ) জনাব মোঃ জুলফিকার হোসাইন রনি, পবিত্র কুরআন তেলাওয়াত করেন বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ জনাব মো: কামাল হোসেন এবং মিলাদ ও দু’আ মাহফিল পরিচালনাসহ জুম হোস্ট হয়ে সার্বিকভাবে অনুষ্ঠান পরিচালনা করেন মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. এম. হুমায়ুন কবীর স্যার(দায়িত্বশীল সূত্র হতে জানা যায় যে, অনুষ্ঠানের দু’দিন পূর্ব হতেই মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. এম. হুমায়ুন কবীর স্যার অ্যাডভোকেটসহ অনুষ্ঠান সংশ্লিষ্টদের মধ্যে যারা জুম সফটওয়ার ব্যবহার করতে পারেনা, তাদের প্রত্যেককে প্রশিক্ষণ ও পূণ:প্রশিক্ষণ প্রদান নিশ্চিত করেন)। শেরপুরের মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. এম. হুমায়ুন কবীর যেমন মুজিব বর্ষে অধিক ভাল কাজ করবার ঘোষণা দিয়ে বঙ্গবন্ধুসহ সকল শহীদের কবরে সাওয়ার পৌঁছে দেবার জন্য দেশের প্রথম বিচারক ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসাবে শেরপুর জেলার জাস্টিস অব দি পিস হিসাবে মামলায় জব্দকৃত মালিকানাহীন শতশত বস্তা চাল করোনা মহামারিকালীন দরিদ্র আদিবাসী মানুষের মাঝে শেরপুরের পুলিশ সুপারের মাধ্যমে সুষ্ঠুভাবে বন্টনের ব্যবস্থাসহ অত্যন্ত দক্ষতার সাথে আদালতের অতীব জরুরী সকল কাজ ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি করে শেরপুরসহ সমগ্র দেশের আইনাঙ্গনের জন্য উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন, তেমনি জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের দু’দিন পূর্ব হতেই তিনি অ্যাডভোকেটসহ অনুষ্ঠান সংশ্লিষ্টদের মধ্যে যারা জুম ব্যবহারে অভ্যস্ত নন, তাদের প্রত্যেককে প্রশিক্ষণ প্রদান নিশ্চিত করে অত্যন্ত ভাবগম্ভীর ও সুশৃঙ্খলভাবে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, মিলাদ ও দু’আ মাহফিল সাফল্যের সঙ্গে সার্বিকভাবে পরিচালনা করেন।

অনুষ্ঠানে অত্যন্ত গুরুত্বপূর্ণ আলোচনা করেন মাননীয় জেলা ও দায়রা জজ জনাব মো: আল-মামুন স্যার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের মাননীয় বিচারক জনাব মো: আখতারুজ্জামান স্যার, মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব এস. এম. হমায়ুন কবীর স্যার, মাননীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ জনাব আ: সবুর মিনা স্যার, বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মো: সুলতান মাহমুদ, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: শরিফুল ইসলাম খান, অ্যাডভোকেট এ. কে. এম মোসাদ্দেক ফেরদৌসি, জিপি অ্যাডভোকেট মোঃ আবুল কাশেম, স্পেশাল পিপি অ্যাডভোকেট মোঃ গোলাম কিবরিয়া বুলু, অ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী, অ্যাডভোকেট আব্দুর রহিম বাদল, অ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার, অ্যাডভোকেট মোঃ আবির খান, অ্যাডভোকেট মেরাজ উদ্দিন চৌধুরী প্রমুখ।

মিলাদ শেষে মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. এম. হুমায়ুন কবীর স্যার শেরপুর জেলার সমস্ত বিজ্ঞ বিচারক, বিজ্ঞ ম্যাজিস্ট্রেট, উপস্থিত বিজ্ঞ আইনজীবীবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারী সবাইকে নিয়ে বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতাসহ শাহাদাৎ বরণকারী সকলের জান্নাতে নিজগুনে নেয়ামত বাড়িয়ে দেবার জন্য এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকল শহীদের জীবিত পরিবার পরিজন ও স্বজনদেরকে পরিপূর্ণ সুস্থ, সুন্দর, রহমত-বরকত-নিরাপত্তাময় দীর্ঘ নেক হায়াত দানের জন্যসহ সমগ্র বাংলাদেশ/বাংলাদেশবাসী ও পৃথিবী/পৃথিবীবাসীর পরিপূর্ণ সুস্থতা ও শান্তির জন্য পরম করুণাময় আল্লাহ তা’লার নিকট দু’আ করেন। শেরপুর বিচার বিভাগ কর্তৃক অত্যন্ত ভাবগম্ভীর পরিবেশে যথাযথভাবে জাতীয় শোক দিবস(১৫ই আগস্ট, ২০২০খ্রি:) পালনের বিশেষ কিছু মুহূর্ত নিচের ভিডিও ও ছবিতে দৃশ্যমান।

আপনার মতামত লিখুন :

ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনের পাঁচবার নির্বাচিত এমপি আব্দুল হাই আর নেই

ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনের পাঁচবার নির্বাচিত এমপি আব্দুল হাই আর নেই

দেশে পর্যাপ্ত সংখ্যক বিচারক নেই, প্রধান বিচারপতি

দেশে পর্যাপ্ত সংখ্যক বিচারক নেই, প্রধান বিচারপতি

কাওলা শিয়ালডাঙ্গায় পশুর হাটে হাইকোর্টের স্থগিতাদেশ।

কাওলা শিয়ালডাঙ্গায় পশুর হাটে হাইকোর্টের স্থগিতাদেশ।

কুষ্টিয়ায় কুপিয়ে হত্যার দায়ে তিন জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

কুষ্টিয়ায় কুপিয়ে হত্যার দায়ে তিন জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

ফুলবাড়ীতে এসএসসি ১৯৭৯ ব্যাচের বন্ধু মিলন-মেলা অনুষ্ঠিত

ফুলবাড়ীতে এসএসসি ১৯৭৯ ব্যাচের বন্ধু মিলন-মেলা অনুষ্ঠিত

সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন শিশুসাহিত্যিক স.ম. শামসুল আলম

সৈয়দ শামসুল হক শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন শিশুসাহিত্যিক স.ম. শামসুল আলম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার: ApsNews24.Com (২০১২-২০২০)

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মোস্তাফিজুর রহমান
০১৬২৫৪৬১৮৭৬

editor@apsnews24.com, info@apsnews24.com
Developed By Feroj